হুয়েস্কার মাঠে জয় রিয়ালের

প্রথমবারের মতো লা লিগায় উঠে আসা হুয়েস্কা বেশ ভালোই পরীক্ষা নিল রিয়াল মাদ্রিদের। শেষ পর্যন্ত গ্যারেথ বেলের গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে লিগে বারবার পথ হারানো মাদ্রিদের ক্লাবটি।

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকালে ১-০ গোলে জেতে সান্তিয়াগো সোলারির দল।

পয়েন্ট টেবিলের তলানির দলের বিপক্ষে রিয়ালের শুরুটা হয় দারুন। অষ্টম মিনিটে ডান দিক থেকে আলভারো ওদ্রিওসোলার উঁচু করে বাড়ানো বল কোনাকুনি ভলিতে দূরের পোস্ট দিয়ে জালে পাঠান বেল।

চলতি লিগে প্রথম তিন ম্যাচের প্রতিটিতে একটি করে গোল করে শুরুটা বেশ ভালোই করেছিলেন বেল। কিন্তু এরপর ১০ ম্যাচে জালের দেখা পাননি ওয়েলস ফরোয়ার্ড। অবশেষে খরা কাটলো।

১৭তম মিনিটে ডি-বক্সে ফাঁকায় বল পেয়ে জোরালো শটে রিয়াল গোলরক্ষক থিবো কোর্তায়ার পরীক্ষা নেন আর্জেন্টাইন ফরোয়ার্ড এসেকিয়েল আভিলা। কিছুক্ষণ পর বেলের ডি-বক্সের বাইরে থেকে নেওয়া শট কর্নারের বিনিময়ে ঠেকান গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার গনসালো মালেরো গোলপোস্ট ফাঁকা পেয়েও লক্ষ্যভ্রষ্ট শট নিলে হাফ ছেড়ে বাঁচে রিয়াল। ৫৭তম মিনিটে স্প্যানিশ মিডফিল্ডার দাভিদ ফেরেইরোর শট কর্নারের বিনিময়ে ঠেকিয়ে দলকে এগিয়ে রাখেন কোর্তোয়া।

৭০তম মিনিটে ইসকোর পাস পেয়ে বেলের নেওয়া শটে বল আগুয়ান গোলরক্ষকের কাঁধে লেগে দূরের পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। ৮৮তম মিনিটে হুয়েস্কার কলম্বিয়ার ফরোয়ার্ড কুচো এরনান্দেস ছোট ডি-বক্সের বাইরে বল পেয়ে উড়িয়ে মারেন। যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে মোই গোমেসের দারুণ ফ্রি-কিক শেষ মুহূর্তে কোর্তোয়া কোনোমতে ঠেকিয়ে দিলে জয় নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

১৫ ম্যাচে আট জয় ও দুই ড্রয়ে চতুর্থ স্থানে ওঠা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ২৬। 

শনিবার লিওনেল মেসির জোড়া গোলে এস্পানিওলকে ৪-০ ব্যবধানে উড়িয়ে দেওয়া বার্সেলোনা ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে।

এই দিনেই ভালেন্সিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করা সেভিয়া ২৮ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে। সমান পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আলাভেসকে ৩-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ।

পঞ্চম স্থানে নেমে যাওয়া আলাভেসের পয়েন্ট ২৪।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.